E-service info

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম।

Bkash electric bill pay 2024

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম! সম্পর্কে জানতে আগ্রহী হলে এই আর্টিকেলটি আপনার জন্য। এখন মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসে বিকাশ থেকে কারেন্ট বিল পরিশোধ করতে পারবেন। সাধারণত আমরা বিভিন্ন টেলিকম বা ব্যাংকে গিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকি। কিন্তূ, এখন ঘরে বসে electric bill pay করতে পারবেন মোবাইল দিয়েই।

এছাড়াও, বিকাশের মাধ্যমে সম্পুর্ণ এক্সট্রা ফি ছাড়াই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। শুধু মাত্র নির্দিষ্ট বিল প্রদান করতে পারবেন (শর্ত সাক্ষেপ) এছাড়াও বিকাশের মাধ্যমে বিল প্রদান করলে আরো বিভিন্ন ধরনের ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফার পাওয়া যায়।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য অবশ্যই আপনার বিকাশ একাউন্টে পর্যাপ্ত ব্যালান্স থাকতে হবে। এবং বিদ্যুৎ বিল এর কাগজটি প্রয়োজন হবে সেখানে কনজুমার নং প্রয়োজন হবে। বিকাশের মাধ্যমে আরো অনেক বিল পরিশোধ করা যায়।

তাহলে চলুন আমরা নিয়ম জানান চেষ্টা করি, বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম সম্পর্কে। সর্বপ্রথম বিকাশ এর বিল টির কপি সংগ্রহ করবেন। (ছবি লক্ষ্য করুন)

Nesco postpaid electric bill

দেখুন উপরে কনজ্যুমার নং 542836785 এই রকম সিরিয়াল নম্বর রয়েছে। এটির মাধ্যমে নির্দিষ্ট কাস্টমার এর তথ্য দেখা যাবে। এবং অটোমেটিক সকল তথ্য দেখা যাবে (একটি নম্বর ভুল হলে তথ্য আসবে না)

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম।

এরপর, আমাদের কে বিকাশ অ্যাপে প্রবেশ করতে হবে। এবং, পে বিল অপশনে ক্লিক করবেন।

Electric bill pay online
Open bkash and click pay bill

ভিতরে প্রবেশ করে, আপনার প্রতিষ্ঠান অনুসন্ধান করতে হবে। অর্থাৎ, বিদ্যুত বিল এর উপরে দেখতে পারবেন প্রতিষ্ঠান এর নাম লিখা রয়েছে। সেখান থেকে আপনার বিদ্যুত বিলের কাগজ অনুযায়ী এখানে প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। আমার যেহুতু Nesco প্রতিষ্ঠান থেকে বিল পরিশোধ করতে বলা হয়েছে তাই, এটা নির্বাচন করলাম এবং এগিয়ে গেলাম।

Online electric bill pay
Search Nesco (postpaid)

এরপর, আমাদের কে কনজ্যুমার নং দিতে হবে, যেটা আমাদের বিদ্যুত বিল এর কপির মধ্যে পেয়ে জাবো। সঠিক ভাবে তুলে (বিল পে করতে এগিয়ে যান) এখানে ক্লিক করে দিবেন।

অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ

এরপর, ব্যক্তির নাম চলে আসবে এবং অটোমেটিক আপনার নির্বাচিত মাসের বিল কত টাকা সেটি চলে আসবে। যা নিচের ছবিতে দেখা যাচ্ছে।

এরপর, পরের ধাপে গিয়ে বিকাশের পিন নাম্বার দিয়ে ট্যাপ করে রাখলেই কিছুক্ষণের মধ্যে আপনার বিদ্যুত বিল পরিশোধ হয়ে যাবে। এবং আপনি একটি এসএমএস পেয়ে যাবেন।

Electric bill pay online

বিকাশে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম।

বিকাশের মাধ্যমে আপনি পল্লি বিদ্যুত বিল ও পরিশোধ করতে পারবেন। এর জন্য একই নিয়ম অবলম্বন করে পে বিল অপশনে যান এবং বিদ্যুৎ বিল নির্বাচন করুন।

এরপর, Palli Bidyut (postpaid) নির্বাচন করুন, এবং পরবর্তী আপনার পল্লি বিদ্যুৎ একাউন্টের এস এম এস নাম্বার দিন। এরপর পে বিল করতে এগিয়ে যান।

এরপর, অ্যাকাউন্টের নাম, টাকার পরিমাণ ও শেষ মেয়াদ দেখতে পাবেন। এখানে সকল তথ্য সঠিক থাকলে এগিয়ে যান এবং বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বর দিন। এবং পল্লি বিদ্যুৎ বিল পরিশোধ নিশ্চিত করতে ট্যাপ করে রাখুন।

কিছুক্ষণের মধ্যে আপনার বিল পরিশোধ হয়ে যাবে। এবং আপনাকে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

Also read: অনলাইনে ডাক্তার রেজিস্ট্রেশন নম্বর চেক করার নিয়ম।

আশাকরি বুঝতে পেরেছেন কিভাবে বিকাশে বিদ্যুৎ বিল দিতে হয়। যদি কোনো কিছু বুঝতে সমসসা হয়ে থাকে, তাহলে অবশ্যই আপনার মতামত আমাদের সঙ্গে শেয়ার করবেন। আমরা চেষ্টা করবো আপনার সমসসা সমাধান কমেন্টে দেওয়ার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button